903 বার প্রদর্শিত
"পড়াশোনা" বিভাগে করেছেন Level 5

2 উত্তর

0 টি ভোট
করেছেন Level 6
আমাদের এই মহাবিশ্বে বিলিয়ন বিলিয়ন গ্রহ এবং নক্ষত্র রয়েছে।আমাদের এই মহাবিশ্ব যে কত বড় তা আমাদের ধারণার বাইরে।তাই ভিনগ্রহের প্রাণী এলিয়েন না থাকাটা অসম্ভব কিছু নয়।একে উড়িয়ে দেওয়া যায় না।
0 টি ভোট
করেছেন Level 2

এলিয়েন আগমনের বার্তা নিয়ে অনেক বিজ্ঞান কল্পকাহিনী লেখা হয়েছে এবং সিনেমাও নির্মিত হয়েছে। এই কল্পনাগুলোতে এলিয়েনদের পৃথিবীতে আসা এবং মানুষের সাথে যোগাযোগের বিভিন্ন ধরন দেখানো হয়। 

আসল পৃথিবীতে, বিজ্ঞানীরা অনেক দিন ধরেই এলিয়েন বা বহির্গ্রহবাসীর খোঁজ করছেন। তারা মহাকাশ থেকে আসা কোনো রেডিও সিগন্যাল বা অন্য কোনো চিহ্ন খুঁজে চলেছেন যেটি বুদ্ধিমান জীবের অস্তিত্ব নির্দেশ করতে পারে। 

এখনও পর্যন্ত, আমরা এমন কোনো নির্দিষ্ট সিগন্যাল পাইনি যেটি নিশ্চিতভাবে এলিয়েন জীবনের প্রমাণ হিসেবে ধরা যায়। তবে, যদি কখনো কোনো এলিয়েন বার্তা পাওয়া যায়, তা হতে পারে পৃথিবীর ইতিহাসের সবচেয়ে বড় আবিষ্কার। 

কিছু বিজ্ঞানী ও গবেষকরা মনে করেন, এলিয়েনদের বার্তা এমন কোনো প্যাটার্ন বা সংকেতের আকারে আসতে পারে যেটি স্বাভাবিক মহাজাগতিক সিগন্যাল থেকে আলাদা হবে। এলিয়েন বার্তা গ্রহণের সম্ভাবনা বাস্তব হলেও, আমরা এখনও সেই বার্তার জন্য অপেক্ষা করছি। বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
05 মার্চ 2018 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন S R Shahin Rana Level 5
1 উত্তর
26 ফেব্রুয়ারি 2018 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd Level 6
0 টি উত্তর
15 ফেব্রুয়ারি 2019 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...